টেকনাফে লবণ মাঠ থেকে ৭ কোটি ৫০ লাখ টাকার ইয়াবা উদ্ধার!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফ ২ বিজিবি সদস্যরা হ্নীলা মোছনী লবন মাঠ থেকে আবারও বড় একটি মরননেশা ইয়াবার চালান উদ্ধার করতে সক্ষম হয়েছে বিজিবি।

তবে এই ইয়াবা গুলোর সাথে জড়িত কোন মাদক পাচারকারীকে আটক করতে পারেনি তারা।

বিজিবির পাঠানো তথ্য সূত্রে জানা যায়, ২০ ডিসেম্বর (রবিবার) রাতের প্রথম প্রহরের দিকে টেকনাফ ২বিজিবি হ্নীলা লেদা বিওপিতে কর্মরত সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা বড় একটি ইয়াবার চালান হ্নীলা মোছনী নাফনদী সংলগ্ন লবন মাঠ এলাকা দিয়ে পাচার হবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী বিজিবি একটি চৌকষ টহল দল মোছনী লবন মাঠ সংলগ্ন নাফনদী বেড়িবাঁধের পিছনে গোপনে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর বিজিবি নাইট ভিশন ডিভাইস’র ক্যামরার মাধ্যমে দেখতে পায় মাথার উপর বস্তা নিয়ে দুইজন ব্যাক্তি বেড়িবাঁধ অতিক্রম করে লবন মাঠের দিকে আসছে।

এরপর বিজিবি সদস্যরা সামনের দিকে গিয়ে তাদেরকে দাঁড়ানোর জন্য চ্যালেন্জ করলে তারা বিজিবির চ্যালেন্জ অমান্য করে মাথার উপর থাকা বস্তা গুলো পেলে দিয়ে দৌড়ে মোছনী গ্রামের দিকে পালিয়ে যায়।

এদিকে বিজিবি সদস্যরা মাদক কারবারীদের ফেলে ২টি প্লাস্টিকের বস্তা থেকে ২ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। জব্দকৃত ইয়াবা গুলোর আনুমানিক বাজার মুল্য ৭ কোটি, ৫০ লক্ষ টাকা হবে বলে জানায় বিজিবি।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান,উদ্ধারকৃত মালিক বিহীন ইয়াবা গুলো পরবর্তীতে সময়ে ধ্বংশ করার জন্য বিজিবি সদর দপ্তরে জমা রাখা হয়েছে।

তিনি আরো বলেন, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মরননেশা ইয়াবা পাচার প্রতিরোধে সীমান্ত প্রহরী বিজিবি সদস্যরা সদা প্রস্তুত রয়েছে। বিজিবিকে তথ্য দিয়ে সহযোগীতা করলে মাদক বিরোধী অভিযানে আরো বেশী সফলতা অর্জন করতে পারবে বলে জানান তিনি।####